সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:১২ পূর্বাহ্ন

ইউপি নির্বাচনে রাত পোহালে প্রার্থীদের ভাগ্য পরীক্ষা! সন্ধায় ফলাফল
মেহেরপুর থেকে জাহিদ মাহমুদঃ / ১৫১ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ২৮ নভেম্বর ২০২২

আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেহেরপুরের গাংনী উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে ৫ চেয়ারম্যান, ১৫ জন সংরক্ষিত সদস্য এবং ৪৫ জন সাধারণ সদস্যের ভাগ্য পরীক্ষা শুরু হচ্ছে।

গাংনী উপজেলার ৫টি ইউনিয়নের জন্য ২১ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত সদস্যপদের ৫৬ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৪ জন ভাগ্য পরীক্ষা শেষ মুহূর্তের প্রস্তুতি শেষ করেছেন।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভোটদান পর্ব চলবে, সন্ধ্যা নাগাদ ৫ চেয়ারম্যান,১৫ জন সংরক্ষিত সদস্য এবং ৪৫ জন সাধারণ সদস্যের ভাগ্য পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ৪জন।
প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের মনােনিত প্রার্থী গােলজার হােসেন, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান রানা, শিহাব আলী,আবুল বাসার।

সাহারবাটী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ৫জন। আওয়ামী লীগের মনােনিত প্রার্থী মশিউর রহমান, স্বতন্ত্র প্রার্থী রাকিবুল ইসলাম টুটুল,বাসীরুল আজিজ হাসান,ছানারুল ইসলাম ও (জাপা) জাতীয় পার্টির মনােনিত প্রার্থীর মনােনিত প্রার্থী বাবলুর রহমান।

তেঁতুলবাড়ীয়া ইউনিয়নে ৫জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগের মনােনিত আব্দুল্লাহ-আল মামুন,স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা বিশ্বাস,জাহাঙ্গীর আলম,আব্দুল মােতালেব ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনােনিত প্রার্থী আমিনুল বারী।

বামন্দী ইউনিয়নে ৪জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আওয়ামী লীগের মনােনিত প্রার্থী ওবাইদুর রহমান কমল,স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক,আব্দুল আওয়াল ও মেহেদী হাসান সম্রাট।

মটমুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। আওয়ামী লীগের মনােনিত প্রার্থী আবুল হাশেম,স্বতন্ত্র প্রার্থী সােহেল আহমেদ ও (জাপা) জাতীয় পার্টির মনােনিত প্রার্থী আব্দুস সালাম।

পাঁচটি ইউনিয়নের সংরক্ষিত সদস্যপদে ৫৬ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাংনী উপজেলার কাথুলী ইউনিয়ন সাহারবাটি ইউনিয়ন, তেঁতুলবাড়িয়া ইউনিয়ন, বামুন্দি ইউনিয়ন এবং মোটমুড়া ইউনিয়নে মোট ৪৭ টি কেন্দ্রে ৩৪৬ টি বুথে ভোট গ্রহণ চলবে।

গাংনী উপজেলার ৫টি ইউনিয়নের মোট ১ লক্ষ ১৮ হাজার ৭২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে ৫৮ হাজার ৪৯৫ জন পুরুষ এবং ৫৯ হাজার ৪২৯ জন মহিলা ভোটার রয়েছেন।

মেহেরপুর জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আবু আনসার জানায়, মুজিবনগর উপজেলার ৪ টি ও গাংনী উপজেলায় ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে (১১ নভেম্বর) বৃহস্পতিবার। সে অনুযায়ি প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে।

মুজিবনগর উপজেলার মোট ৪০টি ভোট কেন্দ্রে বুথ হবে ২৪০ টি। চারটি ইউনিয়নে পুরুষ ৩৯ হাজার ৯১৩জন এবং মহিলা ভোটার রয়েছে ৪০ হাজার ৫৪২জন।

গাংনী উপজেলার ৫টি ইউনিয়নে কেন্দ্র হবে ৪৭টি। প্রতিটি কেন্দ্রে পুলিশ চারজন,আনসান ১৭জন এবং প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ