শনিবার, ২১ মে ২০২২, ১১:১৭ পূর্বাহ্ন

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য প্রফেসর জালাল উদ্দিন
ম‌মিনুল ইসলাম ম‌মিন, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি / ৯৫ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অন্তর্বতীকালীন উপাচার্যের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর (অবসরপ্রাপ্ত) মো. জালাল উদ্দিন। রোববার (১৪ নভেম্বর, ২০২১) থেকে তিনি এই দায়িত্ব গ্রহণ করেন। এর আগে একই দিন শিক্ষামন্ত্রণালয় থেকে প্রেরিত এক অফিস আদেশে প্রফেসর মো. জালাল উদ্দিনকে অন্তর্বতীকালীন উপাচার্য হিসেবে ঘোষণা করা হয়।

অফিস আদেশে বলা হয়, ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের মেয়াদপূর্তিতে পরবর্তী ভাইস-চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তর্বতীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর (অবসরপ্রাপ্ত) মো. জালাল উদ্দিন-কে ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব প্রদান করা হলো।’

শিক্ষামন্ত্রণালয়ের অফিস আদেশের স্মারকমূলে ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন ক্যাম্পাস প্রাঙ্গণে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন করেন। এ সময় এক সংক্ষিপ্ত বক্তব্যে অন্তবর্তীকালীন উপাচার্য মো. জালাল উদ্দিন বলেন, ‘দায়িতপ্রপ্তির জন্য জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’ অন্তবর্তীকালীন উপাচার্যের মেয়াদে দায়িত্ব পালনে প্রশাসনের সকল স্তরের শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সহযোগিতাও কামনা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন কলা অনুষদের ডীন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল হালিম, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. তারিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক তপন কুমার সরকার, পরিবহন প্রশাসক ড. আরিফুর রহমান, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যাক্ষ মাসুম হাওলাদার, শিক্ষক সমিতির সভাপতি ড. এমদাদুর রাশেদ সুখন, বঙ্গবন্ধু নীল দলের সাধারণ সম্পাদক ড. মোঃ সেলিম আল মামুন, কর্মকর্তা পরিষদের সভাপতি আব্দুলাহ আল মামুন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ