শনিবার, ২১ মে ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

কুড়িগ্রামে প্রায় তিনশ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করবে সেনাবাহিনী
মোঃ নাসিরুল ইসলাম কুড়িগ্রাম প্রতিনিধি / ১৪৫ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে কুড়িগ্রামের স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে সেনাবাহিনী। ১ জুলাই থেকে শুরু হওয়া এই লকডাউন কার্যকরে জেলার বিভিন্ন উপজেলায় নিজেদের টহল অব্যাহত রেখেছে বাহিনীটি। পাশাপাশি জেলার দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মধ্যে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছে সেনাবাহিনী।

সড়কে মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ দোকানপাটসহ বিধি নিষেধ বাস্তবায়নে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় সেনাবাহিনী তাদের কার্যক্রম পরিচালনা করছে বলে জানান কুড়িগ্রামে টহল ও আভিযানিক দায়িত্বে থাকা বাহিনীর ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মো. মিজান-উর-রশীদ ভূঁইয়া।

জেলার দুস্থ ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের পরিকল্পনা নিয়েছে সেনাবাহিনী। আগামী ৯, ১৩ ও ১৭ জুলাই যথাক্রমে সদর, রাজারহাট ও ফুলবাড়ী উপজেলার ধরলা ও তিস্তা অববাহিকার তিনশ’ পরিবাররের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে বলে বাহিনীটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সেনাবাহিনী জানায়, লকডাউন বাস্তবায়নে রংপুর সেনা নিবাসের ৭২ পদাতিক ব্রিগেডের ৩০ ব্যাটলিয়ন কুড়িগ্রামে দায়িত্ব পালন করছে। জেলার সদর, উলিপুর, চিলমারী, নাগেশ্বরী, ভূরুঙ্গামারী, ফুলবাড়ী ও রাজারহাট উপজেলায় টহল কার্যক্রমের পাশাপাশি সাধারণ মানুষদের মাঝে মাস্ক বিতরণ করছে সেনাবাহিনী। পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা ও এর ঝুঁকি নিয়ে সাধারণষ মানুষের মাঝে প্রচারণাও চালাচ্ছে সেনা সদস্যরা।

ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মো. মিজান-উর-রশীদ ভূঁইয়া বলেন, ‘কুড়িগ্রামে যেহেতু নিম্ন আয়ের মানুষের সংখ্যা বেশি এবং এ প্রতিবছর বন্যা কবলিত হয়ে পড়ে সেজন্য আমরা প্রতিবছরের ন্যায় এবারেও ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছি। সেনাবাহিনী নিজেদের উদ্যোগে দুস্থ পরিবারগুলো বাছাই করে এসব ত্রাণ বিতরণ করবে।’

৩০ বীর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হেদায়েতুল ইসলামের তত্ত্বাবধায়নে সেনাবাহিনী এসব মানবিক ও জনস্বার্থমূলক কার্যক্রম পরিচালনা করছে বলেও জানান ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মো. মিজান-উর-রশীদ ভূঁইয়া।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ