বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:১৫ অপরাহ্ন

ঘাটাইল ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ
এস.এন খান রানা(ঘাটাইল প্রতিনিধি: / ৯৬ ভিউ
সর্বশেষ আপডেট : বুধবার, ১৭ অগাস্ট ২০২২
২০০৪ সালের ২১ আগস্টে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সারা বাংলাদেশের ন্যায় ঘাটাইল উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ আগস্ট) বিকেল ৫ ঘটিকায় উপজেলার চত্ত্বর থেকে মিছিলটি বের হয়ে গুরুত্বপূর্ন এলাকা প্রদক্ষিণ করে উপজেলার শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শেষ হয়। পরবর্তীতে চার রাস্তার মোড় গোল চত্বর প্রাঙ্গণে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে একমিনিট নীরবতা পালন করা হয়।

উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ঘাটাইল উপজেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারন সম্পাদক বিদ্যুৎ সরকার,সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক ৮নং ওয়ার্ডের কাউন্সিলার পদপ্রার্থী এস.এম রকিবুল হাসান মানিক,সিনিয়র সহ-সভাপতি আবু হানিফ,যুগ্ম-সাধারন সম্পাদক ৬ নং ওয়ার্ডের কাউন্সিলার পদপ্রার্থী মনিরুজ্জামান মনির,যুগ্ম-সাধারন সম্পাদক ২নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আনোয়ার হোসেন রানা,ঘাটাইল পৌর ছাত্রলীগের সভাপতি অপু চন্দ্র ঘোষ,৯ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী স্লোগান মাস্টার মিল্টন,সরকারি জি.বি.জি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান কবির,পৌর ছাত্রলীগের সাধারন-সম্পাদক হায়দার তালুকদার সহ উপজেলা ছাত্রলীগের অন্তগর্ত প্রত্যেক ইউনিয়ন থেকে আগত সভাপতি/সম্পাদক সহ হাজার হাজার নেতা কর্মী।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী রকিবুল হাসান মানিক বলেন, ২১ আগস্ট বাঙালির জীবনে অন্যতম একটি শোকের দিন। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মাধ্যমে খুনিরা এক বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি করেছিল। মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ সেদিনের সেই নারকীয় হত্যাযজ্ঞে ২৪ জন নিহত হয়েছিল। ৭১-এর পরাজিত পাকিস্তানি মনোভাবাপন্ন এদেশীয় কিছু যড়যন্ত্রকারী এ ধরনের হৃদয়বিদারক ঘটনা ঘটিয়েছিল।

তিনি আরও বলেন, ’৭৫ এর ১৫ আগস্ট আমরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হারিয়েছি। তবে তারা জাতির পিতার আদর্শকে ধ্বংস করতে পারেনি, প্রবল জীবনী শক্তিতে আওয়ামী লীগের নেতৃত্ব তৈরি হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বিদ্যুৎ সরকার বলেন,২১ শে আগস্ট বাঙালির ইতিহাসে অন্যতম কলংঙ্কিত অধ্যায় ২০০৪ সনের ভয়াল ২১ শে আগস্টের ঘটনাপ্রবাহের কালোথাবা বাংলাদেশের রাজনীতিকে আরেকবার বিভক্ত করেছে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আইনের শাসনের যে নজির স্থাপিত হয়েছে, বাংলাদেশের মানুষ তা যুগে যুগে স্মরণ করবে। ভয়াল ২১ আগস্ট বর্বর গ্রেনেড হামলা ও হত্যাকাণ্ডের পর্দার আড়ালের কুশীলবদের মুখোশ উন্মোচনের জন্য আন্তর্জাতিকভাবে তদন্ত কমিটি গঠনেরও দাবী জানান।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হামিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এ ধারাকে বাধাগ্রস্ত করতে এবং প্রগতিশীল ধারাকে নস্যাৎ করতে স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীরা এখনো তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধ সজাগ থাকার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানানো হয়।

এ সময় ২০০৪ সালের ২১ আগস্ট নারকীয় হত্যাকাণ্ডে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানান নেতৃবৃন্দরা। বেগম আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।বিগত দিনে ঘাটাইল উপজেলা ছাত্রলীগ প্রত্যেকটি লড়াই সংগ্রামে রাজপথে ছিলো ভবিষ্যৎতেও স্বাধীনতা বিরোদ্ধী চক্রটি মাথা চারা দিয়ে ওঠলে রাজপথে দাঁতভাঙা জবাব দেওয়া হবে হুশিয়াঁরি করেন এবং সকল ইউনিয়ন থেকে আগাত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে থেকে দলের জন্য কাজ করার নির্দেশ দেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ