শনিবার, ২১ মে ২০২২, ০১:০৯ অপরাহ্ন

চাকরি থেকে বরখাস্ত মুফতী আবু ত্ব-হার বন্ধু সিয়াম
সুমন মোহাম্মদ ঢাকা প্রতিনিধি / ১৮৪ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে বাসায় রেখে আত্মগোপনে থাকতে সহায়তা করার অপরাধে তার বন্ধুকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। রবিবার বিকালে (২০ জুন) বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন । তিনি রংপুর নগরীতে মোবাইল ফোন কোম্পানি অপো’র মানবসম্পদ (এইচআর) বিভাগে তিনি কর্মরত ছিলেন জানিয়েছেন। রবিবার অফিসে আসলে তাকে চাকরিচ্যুতির কথা জানানো হয়।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বন্ধু সিয়াম জানান, তার বাল্যকালের বন্ধু আবু ত্ব-হা আদনান। তারা একসঙ্গে স্কুল-কলেজে লেখাপড়া করেছেন। কিন্তু তাদের গাইবান্ধার ত্রিমোহনীর বাড়িতে তিন সহযোগীসহ আদনানের আত্মগোপনে থাকার বিষয়টি তিনি জানতেন না বলে দাবি করেন। চাকরির কারণে রংপুরে অবস্থান করায় বিষয়টি সম্পর্কে তার বাড়ি থেকেও কিছুই জানানো হয়নি।


চাকরি হারানোর বিষয়টি জানিয়ে সিয়াম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আদনান শুক্রবার তার শ্বশুরবাড়িতে ফিরে আসার পর গণমাধ্যমের মাধ্যমে জানতে পারি, সে আট দিন আমাদের বাড়িতেই আত্মগোপন করে ছিল। এ বিষয়টি পুলিশের উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমে খবর প্রচারিত হওয়ায় আমাকে চাকরিচ্যুত করেছে মোবাইল ফোন কোম্পানি অপো। এটি আমার প্রতি চরম অবিচার। কোনও অপরাধ নেই আমার। অথচ আমার বাড়িতে আদনানের আত্মগোপনে থাকা এবং তার সন্ধান চেয়ে আমি মানববন্ধনে অংশ নিয়েছিলাম বলেই চাকরিটা হারালাম। আল্লাহ এর বিচার করবেন! আমি সত্যিই কিছু জানতাম না।’

তার মা কেন বাসায় আশ্রয় দেওয়ার বিষয়টি জানালেন না, সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে সিয়াম বলেন, ‘আদনান তো প্রায়ই আমাদের বাড়িতে যেত। ও তো আমার স্কুল এবং কলেজ ফ্রেন্ড। আমাদের একসঙ্গে বেড়ে ওঠার অনেক স্মৃতি। খুবই ঘনিষ্ঠ সম্পর্ক আমাদের। তার স্ত্রীকে নিয়েও আমাদের গ্রামে যেত। আর এবার নাকি সে আমার মাকে তাদের আশ্রয় দেওয়ার বিষয়টি কাউকে না জানানোর জন্য অনুরোধ করেছিল। আমি এটা জানতে পেরেছি পুলিশ তাকে উদ্ধারের পর।

তিনি বলেন, ‘আমি মানসিকভাবে বিপর্যস্ত। সবাই আমাকে ভুল বুঝছে। অনেক গণমাধ্যমে আমাকে নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এতে একদিকে আমার ও আমার পরিবারের সম্মান ক্ষুন্ন হচ্ছে। বিষয়টির সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত রহস্য উদঘাটিত হওয়া দরকার। আসলে কী ঘটেছে, তা স্পষ্ট হওয়া দরকার দেশবাসীর কাছে।

প্রসঙ্গত, গত ১০ জুন বিশিষ্ট ইসলামি বক্তা হিসেবে পরিচিত আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন বলে তার পরিবার দাবি করে। এ ঘটনায় একটি জিডি রংপুর কোতয়ালি থানায় করা হয়। তার সন্ধানের দাবিতে বন্ধু-স্বজনসহ সাধারণ মানুষ রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করেন। বিষয়টি জাতীয় ও আন্তর্জাতিকভাবেও আলোচিত হয়। নিখোঁজের আট দিন পর তার দুই সঙ্গীসহ রংপুর নগরীর চারতলা এলাকায় মাস্টারপাড়া মহল্লায় শুক্রবার দুপুরে শ্বশুর আজহারুল ইসলামের বাড়িতে আসেন তিনি। খবর পেয়ে কোতয়ালি থানার পুলিশ আবু ত্ব-হা আদনানসহ তিনজনকে নগরীর সেন্ট্রাল রোডে ডিবি কার্যালয়ে নিয়ে যায়। সেখানে জিজ্ঞাসাবাদে আবু ত্ব-হা আদনান জানান গাইবান্ধার ত্রিমোহনীতে তিনি স্বেচ্ছায় বন্ধু সিয়ামের বাসায় আত্মগোপন করে ছিলেন।

আপনার মতামত লিখুন :

One response to “চাকরি থেকে বরখাস্ত মুফতী আবু ত্ব-হার বন্ধু সিয়াম”

  1. Sumon says:

    হায়রে বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ