বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন

জন্মদিনে শুভাকাংক্ষীদের দোয়া কামনা করেছেন তরুণ সাংবাদিক শাহাদাত হোসেন রাসেল
দৈনিক দেশের কথা পরিবার / ১২৩ ভিউ
সর্বশেষ আপডেট : বুধবার, ২৩ নভেম্বর ২০২২

জন্মদিনে শুভাকাংক্ষীদের দোয়া কামনা করেছেন তরুণ সাংবাদিক শাহাদাত হোসেন রাসেল

পরিচিতি:
মোঃ শাহাদাত হোসেন রাসেল, নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ১৯৮৯ সালের ৬ই ডিসেম্বর এক সম্ভ্রান্ত মুসলিম মধ্যবিত্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতার নাম: মোহাম্মদ ইলিয়াছ (সওদাগর), যিনি দীর্ঘ ৪০ বৎসরের অধিক সময় ব্যবসায়িক পেশায় সম্পৃক্ত ছিলেন, তিনি চলতি বছর ২০২১ইং সনের ১১জুলাুই মৃত্যু বরণ করেন।
মাতা: ফজিলতের নেছা,গৃহিনী।

ছাত্রজীবন:
মোঃ শাহাদাত হোসেন রাসেল, বাল্যকালে বাড়ীর পার্শ্বের মক্তবে আরবী শিক্ষার মাধ্যমে লেখাপড়ার জীবন শুরু করলেও প্রাথমিক শিক্ষার হাতেখড়ি মরহুম পিতা মোহাম্মদ ইলিয়াছ এর মাধ্যমেই শুরু হয়। ২০০০ইং সনে আব্দুল কাইয়ুম (রেজিঃ) প্রাথমিক বিদ্যালয় (বর্তমানে সরকারী) থেকে ৫ম শ্রেণী পাশ করার পর নাছের উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেনীতে ভর্তী হন। পরবর্তীতে পারিবারিক কারনে স্থানান্তরিত হয়ে বসুরহাটে মামার বাসায় থেকে কোম্পানীগঞ্জ মডেল হাই স্কুল থেকে এস.এস.সি, সরকারী মুজিব কলেজ থেকে এইচ.এস.সি, এবং স্নাতক ডিগ্রী অর্জন করেন। এরপর ফেনী সরকারী কলেজে মাষ্টার্সে ভর্তী হয়ে পেশাগত কারনে তা আর চালিয়ে যেতে পারেননি।

কর্মজীবন:
২০০৮ সনে এইচ.এস.সি পরীক্ষার পর “DPHE DANIDA- GOVT” প্রজেক্ট এর
এনজিওতে “হেলথ্ প্রমোটর” পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।
১ বছর চাকরী করার পর ডিগ্রী ক্লাসে ভর্তী হয়ে পড়ালেখার পাশাপাশি মামাদের বিষয়- সম্পত্তি দেখভাল এবং পারিবারিক দায়িত্ব পালন করেন। পরে নোয়াখালীর মাইজদীতে প্রাণ – আরএফএল, কোম্পানীগঞ্জে ইউনিলিভার বাংলাদেশ লিঃ, ঢাকায় টি,কে গ্রুফের পুষ্টি ক্যনজুমারসহ বিভিন্ন প্রাইভেট কোম্পানীতে মার্কেটিং এ চাকুরী করেন। এরপর বাংলাদেশ পর্যটন কর্পোরেশন থেকে হোটেল ম্যানেজম্যান্টে “ফুড এন্ড বেভারেজ সার্ভিস” এ কোর্স করে ঢাকা গুলশান -০২ এ অবস্থিত “হোটেল লংবীচ সুইটস্” এ ইন্টার্নি শেষে কিছুদিন চাকরী করার পর ২০১৫ সনের মার্চ মাসে দেশের স্বনামধন্য মেডিসিন কোম্পানী বীকন ফার্মাসিউটিক্যালস্ লিঃ এ যোগদানের মাধ্যমে পুণরায় মার্কেটিং জগতে ফিরে আসেন, এরপর গ্লোব
ফার্মাসিউটিক্যালস্ লিঃ, বর্তমানে এ্যাস্ট্রা ফার্মাসিউটিক্যালস্ লিঃ এ এরিয়া ম্যানেজার হিসেবে নোয়াখালীর কোম্পানীগঞ্জ – কবিরহাট এরিয়ায় কর্মরত আছেন।

পারিবারিক জীবন:
মোঃ শাহাদাত হোসেন রাসেল, ২০১৫ সালের ১৮ই ডিসেম্বর নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ০১ নং জয়াগ ইউনিয়নের জুনুদপুর গ্রামের জুনুদপুর ছোট ভূঞা বাড়ির মোঃ রুহুল আমীনের একমাত্র কন্যা মোসাম্মৎ ফরীদা ইয়াসমীন রুমানা’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি রাইসুল জারিফ নামে ১ সন্তানের জনক।
এছাড়া তাঁহার পরিবারে মা সহ ১ ভাই ও ৪ বোন রয়েছেন।
(মেজো বোন লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে ২০২০ইং সনের ৩১আগষ্ট মৃত্যু বরণ করেন)।

সমাজ সম্পৃক্ততা:
মোঃ শাহাদাত হোসেন রাসেল, একজন সামাজিক ব্যাক্তিত্ব সম্পন্ন নাগরিক। তিনি চাকুরির পাশাপাশি সাংবাদিকতা এবং মানবাধিকার কোম্পানীগঞ্জ উপজেলা শাখার সহ- সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়ে নিজেকে সামাজিক কর্মকান্ডে নিয়োজিত রেখেছেন।

জন্মদিনে তিনি মরহুম পিতা মোহাম্মদ ইলিয়াছ (সওদাগর) এর মাগফেরাত কামনা, নিজের এবং পরিবারের সবার সুস্থতা ও মঙ্গল কামনা করে দোয়া চেয়েছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ