রবিবার, ২২ মে ২০২২, ০৮:২৮ পূর্বাহ্ন

ঝালকাঠিতে স্কুল ভবন নির্মাণে দুর্নীতির অভিযোগ
আবু সায়েম আকন, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ / ৮৪ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ২২ মে ২০২২

ঝালকাঠির কাঠালিয়ায় স্কুল ভবন নির্মানে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে ঠিকাদারি প্রতিষ্ঠান এম.এম.এস সুনাম এন্টার প্রাইজের বিরুদ্ধে প্রধান প্রকৌশলী বরাবর অভিযোগ দাখিল করেছে স্কুলের জমিদাতা, ম্যানেজিং কমিটির সদস্য ও ইউপি সদস্য মোঃ শাহিন খান।

উপজেলার ১ নং চেচরি রামপুর ইউনিয়নে অবস্থিত ৯৭ নং দক্ষিণ চেচরি এ এফ হোসেনিয়া সঃ প্রাঃ বিদ্যালয়ের ভবন নির্মান কাজে এই অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ পত্র থেকে জানাযায়, বিদ্যালয়টি ১৯৭০ সালে প্রতিষ্ঠার পর থেকে সুনামের সাথেই শিক্ষক ও অভিভাবকদের প্রচেষ্টায় পরিচালিত হয়ে আসছিল। পরবর্তীতে ২০১৩ সালে বিদ্যালয়টি জাতীয় করন হলে মান উন্নয়নের চলমান বরাদ্দ থেকে ভবন নির্মাণ কাজ চলমান।

অভিযোগ পত্রে আরো উল্লেখ করেন, নির্মাণ কাজে ভবনটির স্কিমে কলামে ১০টি রড দেওয়ার কথা থাকলেও সেখানে ৬টি রড দেয়া হয়েছে। নিচে রড না দিয়ে উপরে খন্ড খন্ড রড ব্যাবহার করে ১০টি রড দেখানো হয়েছে। এছাড়াও একদম নিম্নমানের ইট, বালু দিয়ে ভবন নির্মাণ কাজ করা হচ্ছে যাতে ভবনটি ঝুকির মধ্যে থেকে যায়। এবং যেকোনো মুহুর্তে বড় ধরনের কোনো দুর্ঘটনা করতে পারে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ঠিকাদার যেভাবে কাজ করছে তা আমাদের ঝুকির মধ্যে থাকতে হবে সবসময়। এরই মধ্যে অভিভাবকদের মধ্যে ভীতির সৃষ্টি হয়েছে যাতে স্কুলের শিক্ষার্থীর সংখ্যা কমে যেতে পারে। এই নির্মাণাধীন ভবন পূনরায় সঠিক স্কিমে নির্মাণের দাবি জানাচ্ছি।

এম.এম.এস সুনাম এন্টার প্রাইজের প্রোপাইটর আনোয়ার হোসেন জানান, কাজটি আমার প্রতিষ্টানের নামে থাকলেও এই কাজ আমি করাই না। কাজটি করাচ্ছে স্থানীয় ঠিকাদার সুইন ও নুরুল হক। কাজে যদি এমন ধরনের অনিয়ম করে তাহলে ভবনটি ভেঙ্গে পূনরায় নির্মান করে দেয়া হবে।

কাঠালিয়া উপজেলা প্রকৌশলী জগরুল ফারুক জানান, আমরা বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ নিয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে সত্যতা পাওয়া গেলে ভবনটি ভেঙে পূনরায় নির্মাণ করার ব্যাবস্থা করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার জানান, আমরা বিদ্যালয় ভবন নির্মানে অনিয়মের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ