বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২, ০২:১৩ অপরাহ্ন

তিন বছর পূর্তিতে সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন ডিএমপি কমিশনার
লিটন সরকার বাদল (সম্পাদক দৈনিক দেশের কথা) / ৩৪ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২

ঢাকা মহানগর পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করে জনমুখী পুলিশি সেবার অনন্য উদ্যোগের মধ্য দিয়ে তিন বছর পূর্ণ করলেন মোহা. শফিকুল ইসলাম। গত ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর পুলিশের ৩৪তম কমিশনার হিসেবে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের তিন বছর পূর্তি উপলক্ষ্যে ঢাকা রেঞ্জ হাবিবুর রহমান হাবিব ও সহকর্মীদের ফুলেল ভালোবাসায় সিক্ত হন। দ্বিতীয় দফায় দায়িত্ব গ্রহণের তিন বছর পূর্ণ হলো আজ।

ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেয়ার পরই স্বচ্ছতা, জবাবদিহিমূলক পুলিশি ব্যবস্থা গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন মোহা. শফিকুল ইসলাম। থানায় জিডি ও মামলা রুজুতে হয়রানি রোধে সিনিয়র অফিসারদের তত্ত্বাবধানে জিডি ও মামলার বিষয়ে কেন্দ্রীয়ভাবে মনিটরিং সেল গঠন করেন। ফলে সঠিকভাবে জিডি ও মামলা তদন্তে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠিত হয়।

তিনি নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে এবং তাদের দ্রুত সহায়তা প্রদানের লক্ষ্যে উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের অধীনে কুইক রেসপন্স টিম (কিউআরটি) ও হটলাইন উদ্বোধন করেন। এ সময়ে তিনি রাজারবাগ পুলিশ লাইনস্- এ সম্প্রসারিত পুলিশ শপিং মল, ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্র, ট্রাফিকের নবসৃষ্ট লালবাগ ও গুলশান বিভাগের কার্যালয়সহ, উত্তরা আঞ্চলিক পুলিশ লাইনস্ এর উদ্বোধন করেন।

নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে অনলাইন জিডি চালুসহ প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়ষ্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের কার্যক্রম বেগবান করার জন্য উদ্যোগ গ্রহণ করেন তিনি।

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ ঘোষিত পাঁচ মূলনীতি -দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদক নির্মূল, অমানবিক ও অপেশাদার আচরণ বন্ধ করা, বিট পুলিশিং ও পুলিশের সার্বিক কল্যাণ যথাযথভাবে প্রতিপালনের জন্য ডিএমপির সকল পুলিশ অফিসার ও ফোর্সকে নির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ