শনিবার, ২১ মে ২০২২, ০১:১০ অপরাহ্ন

দাউদকান্দিতে নকল ওষুধ বিক্রি: দুই ফার্মেসীকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা
লিটন সরকার বাদল / ১৬৩ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে দুই ফার্মেসীকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩ টা থেকে চলে এ অভিযান। অভিযান পরিচালনা করেন দাউদকান্দি উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) কামরুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা, কুমিল্লা জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ফয়েজ ইকবাল, দাউদকান্দি উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহীদ আল-হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. হাবিবুর রহমান।

অভিযান পরিচালনা শেষে দাউদকান্দি উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) কামরুল ইসলাম খান জানান, উপজেলার গৌরীপুর এলাকায় নকল, ভেজাল ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে দুটি ফার্মেসিতে অভিযান চালানো হয়। সেখান থেকে বেশ কিছু নকল-ভেজাল ওষুধ জব্দ করা হয়।

 

তিনি জানান, ড্রাগ আইন ১৯৪০এর ১৮ ধারায় নকল-ভেজাল ওষুধ রাখার দায়ে গৌরীপুর বাসস্ট্যান্ডের জে,এম মেডিসিন ফার্মেসীর মালিক ভিপি জাহাঙ্গীর আলমকে দুই লাখ টাকা এবং পপুলার ফার্মেসীর মোঃ শেখ সাদিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ভেজাল ওষুধ জনসম্মুক্ষে আগুন দিয়ে পোড়ানো।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ