মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

দাউদকান্দিতে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে হোম ওয়ার্ক সীট বিতরণ
অসিম সরকার / ২২৮ ভিউ
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের কঠোর বিধি/নিষেধাজ্ঞায় দেশের সকল স্কুল-কলেজ, মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান গুলো দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় বর্তমান করোনা কালীন সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় ব্যস্ত রাখতে ও ঝড়ে পড়া প্রতিরোধে অনলাইন ক্লাসের পাশাপাশি বাড়ী বাড়ী গিয়ে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে হোম ওয়ার্ক সীট।

বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে সারা দেশে চলমান কার্যক্রমের অংশ হিসেবে যে সকল শিক্ষার্থীদের গুগোল মিটের মাধ্যমে অনলাইন ক্লাসে সংযুক্ত করা সম্ভব হচ্ছেনা তাদের বাড়ী বাড়ী গিয়ে হোম ওয়ার্ক সিট বিতরণ করা হচ্ছে এবং পরবর্তীতে শিক্ষক-শিক্ষিকারা সার্বিক ভাবে বাড়ীর কাজের তদারকি করছেন

দাউদকান্দি উপজেলার বরকোটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে হোম ওয়ার্ক সিট বিতরণ করেন সহকারী শিক্ষক লায়লা নূর আক্তার, কামনা রানী সরকার, শুক্লা রানী সরকার, বলাই চাঁন দাস, নাহিদা ইয়াসমীন, সমীর চক্রবর্তী, মোমেন খান, সাখাওয়াত হোসেন, দীপা রানী দাস ও খাদিজা আক্তার । হোম ওয়ার্ক সিট পাওয়া বরকোটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী শুভজিৎ রায় বলে, করোনাকালীন সময়ে বিদ্যালয় বন্ধ থাকার কারণে আমাদের পড়ালেখার অনেক ক্ষতি হচ্ছে। গ্রামীণ পর্যায়ে অনলাইন ক্লাস করা খুবই কঠিন। হোম ওয়ার্ক সিটের মাধ্যমে আমাদের বাড়ির কাজ দেওয়া হয়েছে। আমরা এখন পড়ালেখায় মনোযোগী হতে পারবো।

বরকোটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুর রহমান খন্দকার বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, উপজেলা শিক্ষা অফিসার ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আতিকুর রহমান স্যারদের নির্দেশক্রমে শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে আমরা হোম ওয়ার্ক সিট পৌঁছে দিচ্ছি এবং করোনা কালিন স্বাস্থ্য সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করছি। আমার স্কুলের ৪১৫ জন শিক্ষার্থীর মধ্যে প্রায় সকল শিক্ষার্থীর বাড়ীতে গিয়ে হোম ওয়ার্ক সিট পৌছে দেওয়া হয়েছে।

দাউদকান্দি উপজেলা শিক্ষা অফিসার মোঃ নূরুল ইসলাম বলেন, শিক্ষা অধিদপ্তরের নির্দেশক্রমে আনলাইন ও অফলাইন দুই পদ্ধতিতে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী করার চেষ্টা করা হচ্ছে। যাদের অনলাইনে আনা সম্ভব হচ্ছেনা তাদের বাড়ী-বাড়ী গিয়ে হোম ওয়ার্ক সিট বিতরণ করা হচ্ছে। এতে সংক্ষিপ্তভাবে সকল বিষয় সন্নিবেশিত করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ