বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:০৫ অপরাহ্ন

দাউদকান্দিতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মাষ্টার সড়কের ফলক উন্মোচন
লিটন সরকার বাদল / ৩৬৯ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

কুমিল্লা জেলার দাউদকান্দিতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মাষ্টারের নামে উপজেলার চত্ত¡র থেকে তাঁর উপজেলাস্থ বাড়ী হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক পর্যন্ত সড়কের নামফলক উদ্বোধন করা হয়ছে।

২৮ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ও উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খাঁন সড়কটির নাম ফলক উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, উপজেলা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, সাবেক কমান্ডার সোহরাব হোসেন, মুক্তিযোদ্ধা কুদ্দুস সরকার, সদর উত্তর ইউনিয়ন নব নির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান শাহীন, বিশিষ্ট খেলোয়ার ও মুক্তিযোদ্ধা সন্তান কামরুল হাসান গরীবসহ আব্দুল জলিল মাষ্টারের পরিবারের সদস্যবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল জলিল মাষ্টার কুমিল্লার দাউদকান্দি উপজেলার বাহেরচর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি পেশাগত জীবনে একজন আদর্শ শিক্ষক ছিলেন। সর্বশশেষ তিনি উপজেলার গঙ্গাপ্রসাদ সরকারী প্রাথমমিক বিদালয় এর প্রধান প্রধান শিক্ষক হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে জন্মভূমির স্বাধীন করার জন্য ১৯৭১ সালে ভারতে প্রশিক্ষণ শেষে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন । তিনি বার্ধক্য জনিত কারনে ২০২০সালে ৩০ এপ্রিলে মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তার ছোট ছেলে মোমেন খান ইতালি প্রবাসী,ইউরোপীয় ব্যাবসায়ী সংগঠন যুব ইউরোপীয় ইউনিয়ন এর সভাপতি ও দাউদকান্দি উপজেলা আওয়ামী যুবলীগ সদস্য।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ