শনিবার, ২১ মে ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন

দাউদকান্দিতে বেগম রাবেয়া খাতুন বৃদ্বা নিবাসের শুভ উদ্বোধন
লিটন সরকার বাদল / ২৪ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

আপনের চেয়ে পর ভালো, পরের চেয়ে বৃদ্ধাশ্রম।” কঠিন এক সত্য। আর এ সত্যকে মেনেই অনেক বৃদ্ধ মা-বাবা আশ্রয় নেন বৃদ্ধাশ্রমে। সন্তানের কাছে যাদের বেশি কিছু চাওয়ার নেই; শেষ বয়সে আদরের সন্তানের পাশে থেকে সুখ-দুঃখ ভাগ করবার ইচ্ছা এতোটুকুই যা চাওয়ার। আর এ নিয়েই প্রতিটি পিতা-মাতা প্রহর গুণতে থাকেন দিবা-রজনী। কিন্তু অনেকেরই সেই সন্তানের কাছে আশ্রয় না হয়ে; আশ্রয় হয় আপনজনহীন বৃদ্ধাশ্রমে।

১ এপ্রিল শুক্রবার সকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গোয়ালমারী ইউনিয়নের লামচরী গ্রামে অবহেলিত বয়স্কদের জন্য তৈরি বেগম রাবেয়া খাতুন বৃদ্বা নিবাসের শুভ উদ্বোধন করেন, প্রধান অতিথি সমাজকল‍্যান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খাঁন খসরু এমপি।

প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খাঁন খসরু এমপি বলেন, বৃদ্বা নিবাস স্থাপনের উদ‍্যোকে সাধুবাদ জানাই, আমি আশা প্রকাশ করছি এ নিবাসে আশ্রয় নেওয়া অসহায় বৃদ্বারা স্বস্থিদায়ক জীবন যাপন করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন,এলাকার অবহেলিত বৃদ্ধদের জন্য শেষ আশ্রয়। তাদের সারা জীবনের অবদানের যথার্থ স্বীকৃতি, শেষ সময়ের সম্মান ও নিরাপত্তা দেওয়া হবে এই বৃদ্ধাশ্রমে। এখানে তারা নির্ভাবনায়, সম্মানের সঙ্গে, আনন্দের সঙ্গে বাকি দিনগুলো কাটাতে পারবেন বলে আমি মনে করি।

বৃদ্ধা নিবাসটির প্রতিষ্ঠাতা আলিফ গ্রুপের চেয়ারম‍্যান আজিজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপ-পরিচালক কুমিল্লা জেলা সমাজসেবা কর্মকর্তা জেড,এম মিজানুর রহমান খান,
উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা।

 

এ সময় উপস্থিত ছিলেন, মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আল আমিন, গোয়ালমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নানসহ প্রশাসনের অন‍্যান‍্য কর্মকর্তা ও স্থানীয় গন‍্যমান‍্য ব‍্যত্তিবর্গ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ