সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:৩২ অপরাহ্ন

দাউদকান্দিতে মাদক, বাল্য বিবাহ ও কিশোর অপরাধকে লাল কার্ড প্রদর্শন
লিটন সরকার বাদল (সম্পাদক দৈনিক দেশের কথা) / ৫ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ২৮ নভেম্বর ২০২২

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় মাদক, ধর্ষণ ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করে ৪ শত শিক্ষার্থী শপথ নিয়েছে।

রবিবার ( ২০ নভেম্বর) সকালে উপজেলার জামালকান্দি ওসমানিয়া উচ্চ বিদ্যালয়ে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে তারা এ শপথ নেয়।

এ সময় তারা মাদক, জঙ্গিবাদ, বাল্যবিয়ে, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড প্রদর্শন ও দেশপ্রেম এবং সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করে।

সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালকান্দি ওসমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মু. আহসান হাবিব।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মাহবুবুর রহমান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের সাংস্কৃতিক সম্পাদক নাঈমুল ইসলাম, সদস্য মেহেদী হাসান অভি, মিনহাজ তালুকদার, সাজ্জাদ হোসেন ও তানজিম তালুকদার প্রমুখ।

পরে শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে এবং ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান সংগঠনের সভাপতি কাওসার আলম সোহেল।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে সারাদেশে শিক্ষার্থীদের সচেতন করে যাচ্ছে, সংগঠনটি গত সাড়ে ১১ বছর মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং ও ধর্ষণ প্রতিরোধে কাজ করে যাচ্ছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ