বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

দাউদকান্দিতে সরকারের নিজস্ব প্রায় তিন কোটি টাকার সম্পত্তি অবৈধ দখলদার থেকে মুক্ত
লিটন সরকার বাদল / ১৯৩ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

কুমিল্লার দাউদকান্দি পৌরসভা বাজারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। এ সময় ব্যবসায়ী ভোগদখলকারী স্ব স্ব উদ্যোগে দোকানের আসবাবপত্র সরিয়ে নিয়ে যায়। এর আগে বিচ্ছিন্ন করা হয় গ্যাস ও বিদ্যুত সংযোগ। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন দাউদকান্দি উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুকান্ত সাহা ও কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত।

আজ (১৩ সেপ্টেম্বর) সোমবার দুপুরে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল ইসলাম খানের নির্দেশে উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুকান্ত সাহা এ উচ্ছেদ অভিযান শুরু করে। দাউদকান্দি বাজারের প্রধান সড়কের রাস্তার পাশে অবস্থিত মোট ১৭ টি দোকান উচ্ছেদ করে লাল কাপড়ের নিশান টানিয়ে দেয় প্রশাসন। জানা যায়, জেলা পরিষদ থেকে লীজ নিয়ে এখানে দীর্ঘদিনযাবত ব্যবসা করছিলেন উচ্ছেদ হওয়া ভোগদখলকারী ব্যবসায়ীরা। দীর্ঘদিন যাবত জায়গাটির দাবি নিয়ে মামলা চলছিল জেলা প্রশাসন ও জেলা পরিষদের মধ্যে। এবিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল ইসলাম খান জানান, জেলা পরিষদ থেকে লীজ নিয়ে এখানে দীর্ঘ বছর ব্যবসা করছিলেন উচ্ছেদ হওয়া ভোগদখলকারী ব্যবসায়ীরা। উচ্ছেদকৃত জায়গাটি প্রকৃতপক্ষে জেলা প্রশাসনের নামে রেকর্ডকৃত ছিল তাই জেলা পরিষদের লীজকৃত ভোগদখলকারী ব্যবসায়ীদের লীজ বাতিল করে নিজেদের পক্ষে দখল নিয়ে উচ্ছেদ অভিযান চালানো হয় জেলা প্রশাসনের নির্দেশে উপজেলা প্রশাসন।

তিনি আরো বলেন, উচ্ছেদকৃত জায়গায় বহুতল ভবন নির্মাণ করে একসনা লীজের ভিওিত্বে দোকান নির্মাণ করে ভাড়া দেওয়ার পরিকল্পনা রয়েছে। যাতে করে দোকান বরাদ্দ দিয়ে বহু লোকের কর্মসংস্থান করা যায় সে লক্ষই আমাদের। উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুকান্ত সাহা বলেন, সরকারের নিজস্ব সম্পত্তি অবৈধ দখলদার থেকে মুক্ত করা হলো বর্তমানে এই সম্পত্তির বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা। উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত, দাউদকান্দি মডেল থানার ইন্সপেক্টর তদন্ত মোঃ শফিউল আলমসহ পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের সদস্য বৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ