রবিবার, ২২ মে ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন

দাউদকান্দিতে ৮০ টি গৃহহীন পরিবার প্রতিজন পেলন ৫২ লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকার জায়গাসহ ঘর
লিটন সরকার বাদল (সম্পাদক দৈনিক দেশের কথা) / ১৩ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ২২ মে ২০২২

মুজিব শতবর্ষ উপলক্ষে —ঈদের আগেই ঈদানন্দের হাসি হাসি হাসলেন ৮০ টি অসহায় পরিবার। মঙ্গলবার দুপুর ১২ টায় উপজেলা হল রুমে (দাউদকান্দি -মেঘনা) কুমিল্লা- ১ আসনের সাংসদ ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল(অব.) সুবিদ আলী ভূঁইয়া অসহায় ৮০টি পরিবারের মাঝে ঘরসহ ভূমি হস্তান্তর করেন।

দাউদকান্দির প্রাণকেন্দ্রে আকর্ষণীয় জায়গার উপর ২শতক ভূমিসহ ঘর পেয়ে বেজায় খুশি শরাফত আলী নামের এক ভূমিহীন।

তিনি বলেন,” আমার জীবন ধন্য আমি এমন জায়গায় দালানসহ জায়গা পাবো কখনো কল্পনা করতে পারি নাই। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মনেপ্রাণে দোয়া করি,যেন আল্লাহ উনাকে দীর্ঘজীবী করেন। দাউদকান্দি – মেঘনার গণমানুষের নেতা মেজর জেনারেল(অব.) সুবিদ আলী ভূঁইয়া এমপি স্যারের জন্য মন থেকে দোয়া করি আল্লাহ যেন স্যারকে দীর্ঘজীবী করেন।”

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন জানান,

পৌরসভাস্থ দোনারচর নামক স্থানে অবস্থিত অবৈধ দখল হতে মোট উদ্ধারকৃত জমি ২ একরের অধিক জমির বাজার মূল্য প্রায় ৫৭ কোটি টাকা। এখনে ঘর নির্মাণাধীন ৮০ টি, প্রতিটি ঘরের নির্মাণব্যয় ও ২ শতক জমিসহ মোট মূল্য ৫২ লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকা।
৮০ জন উপকারভোগীগণ মূলত বেদে (১১ জন),গৃহকর্মী,জেলে,দিনমজুর,স্বামী পরিত্যাক্তা ও বিধবা গৃহিনী,শ্রমিক। প্রকল্প এলাকার ৮০০ মিটারের মধ্যে মডেল থানা,পাইলট স্কুল,সরকারি বালিকা বিদ্যালয়,শিশু পার্ক,বালু ইট ও সিমেন্ট ঘাট,বিআইডব্লিউটিসি ঘাট,পৌরসভা বাজার,মসজিদ,মন্দির,গোমতি ও মেঘনা নদী,বিস্তীর্ণ ফসলি জমি রয়েছে। একেবারেই গ্রোথ সেন্টারে অবস্থিত এবং উপজেলা পরিষদ থেকে দুই কিলোমিটারেরও কম দূরত্বে অবস্থিত।

এবারের ঈদ উপকারভোগীদের জীবনের স্মরণীয় ঈদ হয়ে থাকুক;এ পবিত্র উপহার সাদকায়ে জারিয়া হিসেবে আজীবন আপনার আমল নামায় লিপিবদ্ধ হতে থাকুক মাননীয় প্রধানমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন, সহকারি কমিশনার (ভূমি) সুকান্ত সাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব চৌধুরীর লিল মিয়া ও শিবলী নোমান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ