শনিবার, ২১ মে ২০২২, ১২:২৮ অপরাহ্ন

দিরাই কলেজ’র নবনির্মিত ভবন সুজাত আহমেদ চৌধুরীর নামে নামকরণ চাই
ছোটন চৌধুরী সুনামগঞ্জ প্রতিনিধি / ৪৯৭ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

জানা গেছে গত কয়েক দিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ছাত্র, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, সমাজসেবক, এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে আলোচনা সমালোচনার তুমুলঝড় উঠেছে তাদের দাবি দিরাই সরকারি কলেজের নবনির্মিত ভবন জননেতা সুজাত আহমেদ চৌধুরীর নামে নামকরণ চাই।


উল্লেখ্যঃ মরহুম জননেতা সুজাত আহমদ চৌধুরীর সমাজে রয়েছে অপরিসীম আত্মত্যাগ । একজন সৎ, নির্ভীক, নির্লোভ ও অসাম্প্রদায়িক ব্যক্তি হিসেবে পরিচিত সুজাত আহমদ চৌধুরী ছিলেন সমাজের গরীব অসহায় সাধারণ মানুষের আত্মিক আশ্রয় । রাজনৈতিক জীবনে পরিচিত ছিলো বেশ উচু পর্যায়ে । সুজাত আহমদ চৌধুরী ছিলেন সুনামগঞ্জ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি । তিনি ঐতিহাসিক ৬ দফা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি আন্দোলনে রেখেছেন বিশেষ কৃতিত্ব । ১৯৬৯ সালে ছাত্র সংগ্রাম পরিষদের নেতা হিসেবে বঙ্গবন্ধু মুক্তি আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন । ১৯৭০ সালের সাধারণ পরিষদ নির্বাচন কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন । ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে বিশেষ ভূমিকা পালন করেছেন ।

১৯৭১ সুনামগঞ্জের মাটিতে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলন করেছেন । জীবদ্দশায় প্রতিষ্ঠা করেছেন তাড়ল উচ্চ বিদ্যালয় এবং দিরাই সরকারি কলেজ । বিভিন্ন পত্রিকায় লিখতেন প্রবন্ধ । বিভিন্ন বিষয়ে লিখেছেন ১১ টি বই

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ