বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:২৯ অপরাহ্ন

নাটোরে লকডাইনেও বাড়ছে করোনা সংক্রমন; পৌর কার্যালয় লকডাউন ঘোষণা
এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি / ১৮১ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

কঠোর বিধিনিষেধ আরোপ করে নাটোরের সিংড়া ও নাটোর পৌরসভা এলাকায় চলছে সপ্তাহব্যাপী বিশেষ লকডাউন। 

১৩ জুন রবিবার চলছে লকডাউনের ৫ম দিন।

লকডাউন বাস্তবায়নে শহরের বিভিন্ন এলাকায় শক্ত অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমান আদালত কাজ করছে।

এতো কিছুর পরও স্বাস্থ্যবিধি মানছে না সাধারণ মানুষ। প্রয়োজনে বা অপ্রয়োজনে বেড়িয়ে আসছে রাস্তা বা হাট বাজারে। আর এই স্বাস্থ্যবিধি না মানায় নাটোরে করোনা সংক্রমন বাড়ছে বলে জানান সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান। 

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, নাটোর সদর হাসপাতালে ৩১ শয্যার করোনা ওয়ার্ডে বর্তমানে ৩৯ জন রোগী ভর্তি রয়েছে। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। সংক্রমনের হার ৩০.২৭ শতাংশ।

অপরদিকে, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় নাটোর পৌরসভা কার্যালয় লকডাউন ঘোষণা করেছে পৌর কতৃপক্ষ।  রবিবার দুপুরে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি এই লকডাউনের ঘোষণা দেন। আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লকডাউন চলবে।

পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি জানান, পৌরসভায় কর্মরত ৪৪ জন কর্মকর্তা কর্মচারীর মধ্যে ১৪ জনের করোনা সংক্রমন পজেটিভ হয়েছে। আরো অনেকে অসুস্থ থাকায় তাদেরও নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছে। তারা এখন নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। সেজন্য পৌরসভার বিশেষ জরুরী কাজের জন্য ২/১টি শাখায় সীমিতভাবে কাজ চললেও জনসাধারণের ভিতরে প্রবেশ নিষেধ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লকডাউন চলবে বলে তিনি জানান।

এদিকে নাটোর সদর হাসপাতালের করোনা ইউনিটকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা সহ তিনটি অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর করেছেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

রোববার ১৩ জুন বেলা ১১ টার দিকে সদর হাসপাতালে করোনা ইউনিটের বর্ধিতকরন অংশের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ কুমার অধিকারী, আরএমও ডাঃ মজনুর রহমান, পেরৈ মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ উপস্থিতি ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ