বুধবার, ০৬ জুলাই ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন

নিজের বাল্যবিবাহ প্রতিরোধ করে সংবর্ধনা পেলেন মোনালিসা
মোঃ নাসিরুল ইসলাম (কুড়িগ্রাম) প্রতিনিধি / ১৬৪ ভিউ
সর্বশেষ আপডেট : বুধবার, ০৬ জুলাই ২০২২

নিজের বাল্যবিবাহ প্রতিরোধ করায় মোনালিসা নামের এক স্কুল ছাত্রীকে সংবর্ধনা প্রদান করেন উপজেলা প্রশাসন ফুলবাড়ী, কুড়িগ্রাম। ঘটনাটি ঘটেছে ফুলবাড়ী উপজেলার বড়লই এলাকায়। মোনালিসা বড়লই উচ্চ বিদ্যালয়ের এসএসসি/২০২১ এর পরীক্ষার্থী।

মোনালিসার বাবা মা তার বিয়ে ঠিক করেছেন বলে সে জানতে পারে। কিন্তু এ বিয়েতে তার মত নেই, কারণ একদিন অনেক বড় হবে, দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করবে বলে এমন স্বপ্ন দেখেন মোনালিসা। সে তার বাবা মাকে এই বাল্যবিবাহ বন্ধ করতে বলে, কিন্তু তার বাবা মা কিছুতেই রাজি হলেন না। কোন উপায় না পেয়ে সে তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুজ্জামান এর শরণাপন্ন হন। তার বিয়ের ব্যাপারে সব কিছু খুলে বললে, প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকগণ তার বাবা-মায়ের সাথে কথা বলে এবং বাল্যবিবাহ না দেওয়ার প্রতিশ্রুতি দেয় মোনালিসার বাবা-মা।

বৃহস্পতিবার ৭ অক্টোবর সকাল ১১ টায় ফুলবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয় (পাইলট) হল রুমে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় উপজেলা নির্বাহী অফিসার সুমন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় সংবর্ধনা অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, সদ্য সরকারিকরণ ঘোষিত শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার সুপার আমিনুল ইসলাম মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান, গোলাম রব্বানী সরকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার আব্দুস ছালাম।

আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, আব্দুল হাই রকেট, সমাজ সেবা অফিসার রায়হানুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, সহকারী প্রোগ্রামার আজমল আশরাফ, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার রাশেদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, ফুলবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয়ের (পাইলট) প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া সরকার লাকু সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ