বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিয়েবাড়িতে আগুনে ৭টি বসতঘর পুড়ে ছাঁই
শাহাদাত হোসেন রাসেল নোয়াখালী প্রতিনিধিঃ / ৭৩ ভিউ
সর্বশেষ আপডেট : বুধবার, ১৭ অগাস্ট ২০২২
নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক বিয়েবাড়িতে আগুনে ৭টি বসতঘর পুড়ে কেটে নিল স্বজনদের আনন্দ। জানাগেছে সোমবার (১৬ আগস্ট) ভোর ৫টায় উপজেলার চরহাজারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মাইলওয়ালা বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ২৫থেকে ২৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।
ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো মোঃ আবদুর রব, মোঃ বাচ্চু, মোঃ মুসা মিয়া, পরানী বেগম, নুর আলম, মোস্তফা সবুজ, মোঃ রবিন ও মোঃ সোহেল। সবাই দরিদ্র পরিবার ।
কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা (এসও) মোঃ জামিন মিয়া বলেন, এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তিনি বলেন, রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, রোববার আবদুর রবের ছেলে আবদুর রহিম বিয়ের পর বাড়িতে নববধূকে আনেন। সোমবার বৌভাতের অনুষ্ঠান ছিল। অগ্নিকাণ্ডের পর সেই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য মোঃ ছোটন জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় পরিবারগুলো কিছুই রক্ষা করতে পারেনি। বিয়েবাড়ি হওয়ায় আত্মীয়-স্বজনের ভিড়ও ছিল বেশি তাদেরও জামা কাপড় ও মূল্যবান জিনিষ পত্র রক্ষা করতে পারেন নি ।

খবর পেয়ে সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। তিনি পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ৫০ হাজার টাকা করে অনুদান দেয়ার ঘোষণা দেন।
এর আগে, রোববার উপজলার একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আরেক বাড়িতে অগ্নিকাণ্ডে দুটি বসতঘর পুড়ে গেছে। সেখানেও কাদের মির্জা ৫০ হাজার টাকা করে অনুদানের ঘোষণ দেন এবং জেলা প্রশাসনের কাছে আর্থিক সহযোগিতার জন্য আবেদন করার জন্য অনুরোধ জানান পৌর মেয়র আব্দুলকাদের মির্জা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ