শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

নড়াইলে লকডাউনে মাশরাফী বিন মোর্ত্তজার নতুন চমক
মোঃ উজির আলী,জেলা প্রতিনিধি নড়াইল / ১১৬ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ১৩ অগাস্ট ২০২২

মহামারী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাবেক জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা আবারও একটি নুতন উদ্ভাবন নিয়ে নড়াইলবাসির সেবা দিতে এগিয়ে আসলেন। তার নিজস্ব অর্থায়নে তার সংসদীয় এলাকা নড়াইল ও লোহাগড়া শহরে করোনা “প্রতিরোধক বুথ” স্থাপন করেছেন। এসব বুথ থেকে যেকোনো মানুষ সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হাত স্যানিটাইজ এবং ফ্রি সার্জিক্যাল মাস্ক নিয়ে ব্যবহার করতে পারবেন।

আজ বুধবার বেলা ১১টার দিকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল শহরে ৬টি বুথের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।
পুলিশ সুপার প্রবীর কুমার রায় (পিপিএম বার), নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, এমপি মাশরাফির বাবা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মোর্ত্তজা স্বপন।

নড়াইল পৌর এলাকায় রূপগঞ্জ বাসষ্টান্ড (মুচির পুল), নড়াইল প্রেসক্লাব চত্বর, সদর হাসপাতালের সামনে, পুরাতন বাস টার্মিনাল বঙ্গবন্ধু চত্বর, নড়াইল চৌরাস্তা এবং আদালত চত্বরে করোনা “প্রতিরোধক বুথ” গুলো করা হয়েছে।

এছাড়া আগামীকাল বৃহস্পতিবার (০১ জুলাই) লোহাগড়া শহরে ৪টি স্থানে এ করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হবে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাস শুরু থেকেই ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা তার ব্যক্তিগত অর্থায়নে করোনায় আক্রান্ত রোগীদের সেবা প্রদানের জন্য নড়াইলে তিন হাজারের বেশি চিকিৎসক, স্বাস্থ্য বিভাগ, করোনাযোদ্ধাদের সুরক্ষা সামগ্রী দিয়েছেন। ৭ হাজার কর্মহীন মানুষকে খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছেন। গ্রামে গ্রামে বাড়িতে চিকিৎসক গিয়ে চিকিৎসা সেবার ব্যবস্থা করেছেন।

এছাড়া ঐ সময়কালে করোনা প্রতিরোধে জীবাণুনাশক কক্ষ এবং ডক্টরস চেম্বার নির্মাণ করেছেন। অত্যাধুনিক মেশিনের মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা করেছেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন চালু হয়েছে এবং সদর হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট আইসিইউ পাশ হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ