রবিবার, ২২ মে ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাছিনা স্কটল্যান্ড আগমন উপলক্ষে যুক্তরাজ্যে প্রতিবাদ বিক্ষোভ
মোঃ রনি মিয়া জগন্নাথপুর প্রতিনিধি : / ১৪৪ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ২২ মে ২০২২

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিটে স্কটল্যান্ডের গ্লাসগোর প্রেস্টউইক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।
জলবায়ু পরিবর্তন শীর্ষ সম্মেলন কপ-২৬ ছাড়াও তিনি ‘ইউনেস্কো-বাংলাদেশ, সৃজনশীল অর্থনীতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার’ এবং ইউনেস্কোর ৭৫তম বার্ষিকীর অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী।
গ্লাসগোতে ১লা নভেম্বর সকালে প্রধানমন্ত্রী স্কটিশ ইভেন্ট ক্যাম্পাসের কমনওয়েলথ প্যাভিলিয়নে একটি সাইড ইভেন্টে যোগ দেবেন এবং কপ ২৬-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন এবং ভাষণ দেবেন বলে ধরনা কর হচ্ছে।
সম্মেলনের একাধিক সেশনে যোগ দেয়া সহ ব্রিটিশ প্রধানমন্ত্রী, শ্রীলঙ্কার রাষ্ট্রপতিসহ বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন শেখ হাসিনা।
পরে গ্লাসগো থেকে লন্ডনে গিয়ে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন।
সফর কে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপি ও নিরাপদ বাংলাদেশ চাই ইউকে নামে একটি মানবাধিকার সংগঠন যৌথ ভাবে প্রধানমন্ত্রী সম্মেলনে কালো পতাকা ও বিক্ষোভ করার পরিকল্পনা করছে। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে হাজার হাজার নেতা কর্মীরা সেখানে অবস্থান করবে।
যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম.এ মালিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক লাইভ বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাছিনার আগমন উপলক্ষে তার বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য আহবান জানাচ্ছেন। নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র সভাপতি মুসলিম খান লন্ডন, বার্মিংহাম সহ বিভিন্ন শহরে গন-সংযোগ করছেন প্রধানমন্ত্রী শেখ হাছিনার বিরুদ্ধে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ