বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন

বাংলাদেশকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছে, সুবিদ আলী ভূঁইয়া এমপি
লিটন সরকার বাদল (সম্পাদক দৈনিক দেশের কথা) / ৯ ভিউ
সর্বশেষ আপডেট : বুধবার, ২৯ জুন ২০২২

দাউদকান্দিতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

২৩ জুন বৃহস্পতিবার বিকালে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালী ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা-১ দাউদকান্দি – মেঘনা আসনের সাংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া।
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

১৯৪৯ সালের এই দিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।
বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথপরিক্রমায় অনেক অশ্রু, ত্যাগ আর রক্তের বিনিময়ে বাঙালি জাতি ফিরে পায় ‘ভাত ও ভোটের অধিকার’; দীর্ঘ স্বৈরশাসনের অবসানের মধ্য দিয়ে শুরু হয় গণতান্ত্রিক অভিযাত্রা। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ও সুদক্ষ রাষ্ট্র পরিচালনায় সুশাসন, স্থিতিশীল অর্থনীতি, কৃষি উৎপাদন বৃদ্ধি, উন্নয়নে গতিশীলতা, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষার প্রসার, স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, কর্মসংস্থান, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি, সামাজিক নিরাপত্তা বেষ্টনী, খাদ্য নিরাপত্তা, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে যুগান্তকারী উন্নয়নের ফলে বিশ্বের বুকে বাংলাদেশকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আহসান হাবীব চৌধুরী লিল মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আব্দুল মান্নান জয়, যুগ্ন সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, কোষাধক্ষ্য ও দাউদকান্দি পৌর মেয়র নাইম ইউসুফ সেইন,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মিয়া,কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সভাপতি মো. রকিব উদ্দিন রকিব, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মোঃ আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোমান সরকার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জেবুন ন্নেছা জেবুনসহ আরো অনেকে।

অনুষ্ঠানটির পরিচালনা করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন শিকদার।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ