রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

বিচারাধীন মামলার সালিশ থানায়ঃ ওসিকে শোকজ
মোঃ নাসিরুল ইসলাম ফুলবাড়ী কুড়িগ্রাম প্রতিনিধি / ১২১ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৪ অগাস্ট ২০২২

দেওয়ানি আদালতে বিচারাধীন মামলার বাদী-বিবাদী পক্ষকে নিয়ে থানায় সালিশ করার দায়ে কুড়িগ্রামের নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন কবিরকে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

একইসঙ্গে সুপ্রিম কোর্টের আদেশ লঙ্ঘনের অভিযোগে কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না- এর কারণ দর্শাতেও বলা হয়েছে। কুড়িগ্রাম জজ কোর্টের (দেওয়ানি আদালত, নাগেশ্বরী) সিনিয়র সহকারী জজ রবিউল ইসলাম সোমবার (১৫ জুন) এই আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী হামিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে নাগেশ্বরী উপজেলার বাসিন্দা শ্রী বীরেন্দ্রনাথ মোদক বাদী হয়ে নাগেশ্বরী সিনিয়র সহকারী জজ আদালতে একটি দেওয়ানি মামলা দায়ের করেন। এ নিয়ে বিবাদী প্রমোদ গংকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন আদালত। বিবাদী আদালতে হাজির হয়ে লিখিত আপত্তি দাখিলের জন্য সময়ের প্রার্থনা করলে আদালত সময়ের আবেদন মঞ্জুর করার পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাদীপক্ষের অনুকূলে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন।

কিন্তু পরবর্তী সময়ে বাদী আদালতে লিখিত অভিযোগ করে জানান, বিবাদী প্রমোদ গং বিষয়টি থানা পুলিশের মাধ্যমে সুরাহার উদ্দেশে নাগেশ্বরী থানা পুলিশের দ্বারস্থ হলে পুলিশ এ নিয়ে বাদী ও বিবাদীকে তলব করে থানায় সালিশি বৈঠকের আয়োজন করে।
এ সময় বাদী থানা পুলিশকে বিচারাধীন মামলার কাগজপত্র দেখালেও পুলিশ বাদীকে জোরপূর্বক বিরোধ মীমাংসার চাপ প্রয়োগ করে বলেও অভিযোগে উল্লেখ করেন বীরেন্দ্রনাথ মোদক।

বাদী পক্ষের আইনজীবী আবু বক্কর সিদ্দিকী পুনু জানান, বিচারাধীন বিষয় নিয়ে থানায় সালিশ ডেকে মীমাংসার চাপ দেওয়ার অভিযোগ এনে আমার মক্কেল আদালতে লিখিত আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে আদালত বাদীর অনুকূলে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন এবং আদেশ বাস্তবায়নে নাগেশ্বরী থানার ওসিকে নির্দেশ প্রদান করেন। একইসঙ্গে বিচারাধীন মামলার বিষয়ে থানায় সালিশ করার অভিযোগে নাগেশ্বরী ওসিকে শোকজ করেন আদালত।

এ বিষয়ে জানতে নাগেশ্বরী থানার ওসি রওশন কবিরের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তাকে পাওয়া যায়নি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ