শনিবার, ২১ মে ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন

বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ
মেজবাউলঃ / ১০৭ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২
দিনাজপুরের বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে কুড়িটাকিয়া ব্রিজ ভেঙে পড়ায় বন্ধ রয়েছে সব ধরণের যোগাযোগ ব্যবস্থা। এতে চরম দুর্ভোগে পড়েছে এলাকার প্রায় ৫০ হাজার মানুষ। স্থানীয় বাসিন্দা মো: মোস্তফা জানান, সামান্য বৃষ্টিতে সোমবার সকালে উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ভাতগাঁও ব্রিজ মোড় হতে সনকা বাজার যাওয়ার রাস্তায় অবস্থিত কুড়ি টাকিয়া ব্রিজটি হঠাৎ ভেঙে পড়ে। ঘটনার পর থেকে সড়কটিতে চলাচল বন্ধ হয়ে যায়। ব্রিজটি ভেঙে পড়ায় বন্দি হয়ে পড়েছে এলাকার প্রায় ৫০হাজার মানুষ। পাল্টাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: তহিদুল ইসলাম জানান, সকালে বৃষ্টি শুরু হলে হঠাৎ করে ব্রিজটি ভেঙে পড়ে।

এতে মানুষ চলাচলসহ সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে। এই সড়কটি ইউনিয়নের সাথে জেলা সদর দিনাজপুরের যোগাযোগ ব্যবস্থার একমাত্র সহজ মাধ্যম। তাই একটি বিকল্প ব্রিজ নির্মাণ এবং দ্রুত সময়ে একটি স্থায়ী ব্রিজ নির্মাণ না করা হলে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হবে এই এলাকার মানুষ। বিশেষ করে উৎপাদিত কৃষিপণ্য নিয়ে চরম বেকাদায় পড়বে কৃষকেরা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো: আব্দুল মান্নাফ জানান, ভেঙে পড়া ব্রিজটি স্বাধীনতার পূর্বে নির্মিত এবং ঝুঁকিপূর্ণ ছিল। বিষয়টি উ:র্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। সেখানে ৩ কোটি টাকা ব্যয়ে সুইজ গেটের আদলে একটি রেগুলেটর নির্মাণের দরপত্র আগামী মাসে আহবান করা হবে বলে আশ্বাস পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল কাদের জানান, যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখতে আমরা সেখানে দ্রুত একটি কাঠের সাঁকো নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ