সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৬ অপরাহ্ন

মানিকারচর এল এল মডেল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত জেনারেল ভূঁইয়া
লিটন সরকার বাদল (সম্পাদক দৈনিক দেশের কথা) / ২৯ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ২৮ নভেম্বর ২০২২

কুমিল্লার মেঘনা উপজেলার ঐতিহ্যবাহী মানিকারচর এল এল মডেল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন কুমিল্লা -১ (দাউদকান্দি -মেঘনা) আসনের সাংসদ সদস্য মেজর জেনারেল (অব.) মোঃ সুবিদ আলী ভূঁইয়া।

বৃহস্পতিবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। বিনাপ্রতিদ্বন্দ্বীতায় তৃতীয়বারের মতো মেজর জেনারেল (অব.) মোঃ সুবিদ আলী ভূইয়া সভাপতি নির্বাচিত হন।

নবনির্বাচিত সভাপতি মেজর জেনারেল (অব.) মোঃ সুবিদ আলী ভূইয়া এমপি বলেন, রাষ্ট্র ব্যর্থ কি সফল হবে তা বেশ কয়েকটি নির্দেশকের ওপর নির্ভর করে। ওই সব নির্দেশকের মধ্যে শিক্ষা অন্যতম। শিক্ষাই অগ্রগতি তথা রাষ্ট্রের জন্য উপযোগী পরিবেশ গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করে থাকে। বাংলাদেশ সরকারও শিক্ষাক্ষেত্রে প্রসার ও জনগণকে শতভাগ শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। শুধু উদ্যোগ গ্রহণ করেই সরকার ক্ষান্ত হয়নি, মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার সেই সব উদ্যোগ বাস্তবায়নের জন্য অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। কারণ শিক্ষার মাধ্যমেই পরিবর্তন সম্ভব এবং সেই পরিবর্তনের মাধ্যমেই স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে। কাজেই, সামষ্টিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষার বিকল্প নেই এবং বর্তমান সরকারও সেই বিষয়টি উপলব্ধি করে উন্নয়নের সিঁড়ি হিসেবে শিক্ষাকেই বেছে নিয়েছে এবং সেই পদক্ষেপও গ্রহণ করেছে। আমরা জানি সামগ্রিক উন্নয়নের জন্য সব সেক্টরের সামঞ্জস্যতা প্রয়োজন, তা ছাড়া কাঙ্ক্ষিত পর্যায়ে পৌঁছানো সম্ভব নয়। কেবল অর্থনৈতিক উন্নয়ন হলেই টেকসই উন্নয়ন হবে না যদি সঙ্গে সঙ্গে শিক্ষাসহ অন্যান্য মানবসম্পদের উন্নয়ন না ঘটানো হয়। সরকার তথা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার সেই অভীষ্ট লক্ষ্যে কাজ করে চলেছে অবিরাম তাই ঐতিহ্যবাহী মানিকারচর এল এল মডেল উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার স্বার্থে কাজ করবেন বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ