মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন

মানুষের দুয়ারে দুয়ারে পুলিশের সেবা পৌঁছে যাবে’ ওসি আলমগীর হোসেন ভূঞা
লিটন সরকার বাদল (সম্পাদক দৈনিক দেশের কথা) / ১৬ ভিউ
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

মানুষের দুয়ারে দুয়ারে পুলিশের সেবা পৌঁছে যাবে’

শনিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে দাউদকান্দি মডেল থানা পুলিশ

মডেল থানা প্রাঙ্গণে আড়ম্বরপূর্ণ আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন হয়েছে। ‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র’- এই স্লোগানে শনিবার সকালে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে থানা পুলিশ।

 

র‌্যালিটি মডেল থানার সামনে থেকে শুরু হয়ে পৌর সদরের বাজার এলাকা প্রদক্ষিণ করে মডেল থানা প্রাঙ্গণে এসে শেষ হয়।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর ভূঞা’ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, , ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশ এগিয়ে যাচ্ছে।

সমাজে শান্তি-শৃঙখলা বজায় রাখতে পুলিশ নানাভাবে চেষ্টা করে। সেই সাথে বাংলাদেশ পুলিশকে সহায়তা করছে কমিউনিটি পুলিশ। আমাদের যারা সম্মানিত জনগণ রয়েছেন আপনারা সকলেই কিন্তু কমিউনিটি পুলিশের অংশ। আর এজন্য বলতে চাই, সমাজ ব্যবস্থায় শৃঙ্খলা বজায় রাখতে আমাদেরই দায়িত্ব নিতে হবে।

মুহাম্মদ আলমগীর ভূঞা বলেন,’কমিউনিটি পুলিশিং ডে’-তে আমি বলতে চাই প্রতিটি মানুষের দুয়ারে দুয়ারে পুলিশের সেবা পৌঁছে যাবে। কোনো মানুষ যেন পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে না পারে সেজন্য আজ আমাদের স্লোগান হবে ‘জনতার দুয়ারে, কমিউনিটি পুলিশ’।

সুন্দর সমাজ গঠনে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, ‘একটি সুন্দর সমাজ বিনির্মানে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব অনেক। প্রতিটি এলাকায় যদি কমিউনিটি পুলিশ এবং থানা ও জেলা পুলিশ সংঘবদ্ধভাবে কাজ করে তাহলে সমাজকে সন্ত্রাস, কিশোর গেং, বাল্যবিবাহ, মাদক মুক্ত করা সম্ভব।

সামাজিক সুরক্ষা বলয় তৈরী করতে সমাজের প্রতিটি দায়িত্বশীল মানুষকে এগিয়ে আসতে হবে।’

এ সময় বক্তব্য রাখেন, দাউদকান্দি মডেল থানার ইন্সপেক্টর তদন্ত মোঃ মাকসুদ আলম, গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রাকিবুল হাসান,সেকেন্ড অফিসার এসআই রওশন জামান, বীর মুক্তিযোদ্ধা, মোঃ খোরশেদ আলম, সাবেক পৌর মেয়র ভিপি আব্দুল ছাত্তার ,উপজেলা ভাইস চেয়ারম্যান, তারিকুল ইসলাম নয়ন, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ রকিব উদ্দিন রকিব, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসাম্মৎ জেবুন নেছা জেবুন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাজী আল আমিন,
বিটেরশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মোঃ হুমায়ূন ভূঁইয়া, মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান মোঃ দুলাল মিয়াসহ আরও অনেকে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন, সাব ইন্সপেক্টর মোঃ নাজমুল হাসান তানিম।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ