বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক একনেকে পাশ
মেহেরপুর থেকে জাহিদ মাহমুদঃ / ১৫২ ভিউ
সর্বশেষ আপডেট : বুধবার, ১৭ অগাস্ট ২০২২

মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক প্রশস্ততায় ও উন্নতকরনে ৬শ’৪৩ কোটি টাকা অনুমোদন করেছেন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

মঙ্গলবার প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেওয়া হয়। অনুমোদনের ফলে ৮.৫ কি.মি. ৪ লেনসহ ৫৬ কি. মি. দীর্ঘ সড়ক যোগাযোগের উন্নয়নে অসাধারন ভূমিকা রাখবে।
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেকে প্রকল্পটি পাশ করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন,সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জান খোকন ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক সহ এ অঞ্চলের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

প্রকল্পটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উদ্যোগে সড়ক ও জনপথ অধিদফতর বাস্তবায়ন করবে। প্রকল্পের মূল উদ্দেশ্য কুষ্টিয়া সদর ও মিরপুর উপজেলার সঙ্গে মেহেরপুর সদর ও গাংনী উপজেলার মধ্যে নিরাপদ ও নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ স্থাপন করা।

স্থানীয়রা বলেন, প্রকল্পটি বাস্তবায়ন করা হলে ঐতিহাসিক মুজিবনগরের সঙ্গে পার্শবর্তী কয়েকটি জেলা সহ দেশের অন্যান্য অঞ্চলের নিরাপদ, নিরবচ্ছিন্ন এবং ব্যয় ও সময় সাশ্রয়ী সড়ক নেটওয়ার্ক তৈরি সহ প্রকল্প এলাকার আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হবে। যোগাযোগের ক্ষেত্রে নতুন মাইল ফলক হবে মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ