বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৫৮ অপরাহ্ন

লালপুরে আবারও ইমো হ্যাকিং চক্রের ৩ সদস্য আটক
এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি।   / ৪২ ভিউ
সর্বশেষ আপডেট : বুধবার, ৩০ নভেম্বর ২০২২

নাটোরের লালপুর উপজেলার বিলমাড়ীয়া থেকে “ইমো” হ্যাক করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় চক্রের আরো ৩ সদস্য কে আটক করেছে র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের সদস্যরা। আটককৃতরা হলো লালপুর উপজেলার বিলমাড়ীয়া ইউনিয়নের মোহরকয়া গ্রামের সাহাবুল ইসলামের ছেলে মোঃ মেহেদী হাসান রনি (২৫), মোহরকয়া ভাঙ্গা পাড়া গ্রামের ইয়াসিন আলীর ছেলে মোঃ রবিউল ইসলাম (২২), নাগশষা গ্রামের সাজদার রহমানের ছেলে মোঃ আরিফুল ইসলাম (৩০)।

শনিবার (৩১ মে) রাত সাড়ে বারোটায় উপজেলার মহারাজপুর গ্রামের পাকার মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের কে আটক করা হয়।

র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানীর উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে ইমো হ্যাকিং চক্রের ৩ সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, ৫টি মোবাইল ফোন, ৯টি সিমকার্ড জব্দ করা হয়।

র‌্যাব আরো জানায়, আকটকৃতরা দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজসে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে ইমো সফটওয়্যার এর মাধ্যমে অবৈধ প্রবেশপূর্বক মেয়ে ও পুরুষের ছদ্মবেশ ধারণ করে পরিচয় গোপনপূর্বক বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন, ইমো সেক্স এবং প্রতারনার মাধ্যমে কৌশলে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বিকার করেছে তারা।

আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২০/২৪/৩৪ ও ৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ