শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

লালপুরে চরাঞ্চলের বেকার যুবকদের আইসিটি প্রশিক্ষণ উদ্বোধন
এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি / ৩৯ ভিউ
সর্বশেষ আপডেট : শুক্রবার, ০১ জুলাই ২০২২

নাটোরের লালপুর চরাঞ্চলের সুবিধা বঞ্চিত বেকার যুবকদের আইসিটি প্রশিক্ষণ ও সচেতনতা বৃদ্ধি কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২ এপ্রিল ২০২২) কলোনী ঈদগাহ্ মাঠে কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল।

লালপুর উপজেলা আইসিটি ক্লাবের সভাপতি ও লালপুর শ্রী সুন্দরী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাজা শামীম মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে ও আজমল হোসেন তমালের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, লালপুর  থানার অফিসার ইনচার্জ মোহা. মোনোয়ারুজ্জামান প্রমুখ। এ সময়

আইসিটি বিভাগের (মোবাইল এ্যাপস উন্নয়ন) সহকারী প্রোগ্রমার ও লালপুর উপজেলা আইসিটি ক্লাবের সাধারণ সম্পাদক মো. সরোয়ার হোসেন কর্মসূচীর ধারণাপত্র ও সারা দেশে আইসিটি খাতের সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, ‘মুজিব বর্ষের অঙ্গিকার, প্রযুক্তি এগিয়ে যাওয়ার হাতিয়ার’ ও ‘সরকারের নির্বাচনী ইশতেহার গ্রাম হবে শহর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ বিভিন্ন ধরণের আইসিটি বিষয়ক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে শতভাগ ডিজিটাল সেবার আওতায় আনতে ‘লালপুর উপজেলার চরাঞ্চলের সুবিধা বঞ্চিত বেকার যুবকদের আইসিটি প্রশিক্ষণ ও সচেতনতা বৃদ্ধি’ নামে একটি কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

আইটি উদ্যোক্তা ও  আওয়ার্স আইটির স্বত্ত্বাধিকারী শুভ্র কুমার দাস বলেন, এই কর্মসূচীর আওতায় ৫০ জন বেকার তরুণ-তরুণীকেকে বেসিক কম্পিউটার ও গ্রাফিক্স ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ ও সনদ প্রদান করা হবে। চরের সাধারণ মানুষের আইসিটি সেবা নিশ্চিত করার লক্ষ্যে চর আইটি সেন্টার/ডিজিটাল সেন্টার স্থাপন করে তাদের দুইজন উদ্যোক্তাকে পরিচালনার জন্য দায়িত্ব দেওয়া হবে। পাশাপাশি স্বল্প ব্যয়ে অনলাইন ভিত্তিক সকল নাগরিক সেবা (চাকুরির আবেদন, পরীক্ষার ফলাফল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আবেদন, ছবি প্রিন্ট, ফটোকপি, মোবাইল ব্যাংকিং) প্রদান করা হবে।এ সময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আজবার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আ,স,ম মাহামুদুল হক মুকুল,গোলাম কাউছার, আলাউদ্দিন আলাল, সাংগঠনিক সম্পাদক খাইরুল বাসার ভাদু, আওয়ামী লীগ নেতা ফিরোজ আল হক ভুইয়া,পৌর আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক রোকোনুল ইসলাম লুলু,লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনোয়ার হোসেন নান্টু, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্টু, ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান নুরে আলম সিদ্দিকী প্রমূখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ