শনিবার, ২১ মে ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসায় জাতীয় শোক দিবস পালন
মোঃ নাসিরুল ইসলাম ফুলবাড়ী প্রতিনিধি / ১৮৪ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২
কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলাধীন সদ্য জাতীয়করণকৃত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসায় শত বছরের শ্রেষ্ট বাঙ্গালী, স্বাধীন বাংলার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ খ্রিঃ যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে।

“শোক থেকে শক্তি, শক্তি থেকে জাগরণ” এ শ্লোগান কে ধারণ করে আজ ১৫ আগষ্ট (রবিবার) ভোর থেকে জাতীয় অনুষ্ঠান সুচি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের দেয়া নির্দেশনার সাথে সংগতি রেখে মাদ্রাসার অনুষ্ঠানমালা সাজানো হয়।

অনুষ্ঠানমালায় ছিল ভোরে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‍্যালী, শিক্ষার্থীদের অংশ গ্রহনে বঙ্গবন্ধুকে নিয়ে রচনা ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতা, বৃক্ষ রোপণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

মাদ্রাসার সুপারিনটেনডেন্ট জনাব মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও গরীব ও অসহায় শিশুদের মাঝে তবারক বিতরণ অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনায় তিনি বলে ১৯৭৫ সালে যদি ও শত্রুরা বঙ্গবন্ধু ও তার পরিবার কে নির্মমভাবে স্ব পরিবারে হত্যা করেছে কিন্তু তারা বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন কে হত্যা করতে পারেনি। শিক্ষকেরা উপস্থিত শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর মত দেশ প্রেমিক হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন করার জন্য ভবিষ্যতে কাজ করতে আহ্বান জানান।

সম্পূর্ণ অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক মোঃ নাসিরুল ইসলাম। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও নিহত তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ শফিকুল ইসলাম।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ