শনিবার, ২১ মে ২০২২, ১১:১১ পূর্বাহ্ন

শ্রীপুরে পৌর বিএনপির কমিটি গঠণতন্ত্রবিরোধী দাবী করে সংবাদ সম্মেলন
শাহিন আলম জেলা প্রতিনিধি / ৯১ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

গাজীপুরের শ্রীপুর পৌর বিএিনপির আহবায়ক কমিটি গঠনের প্রক্রিয়াকে গঠণতন্ত্রবিরোধী, ভোটের নামে প্রহসন, ফলাফল কারচুপির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার (৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় শ্রীপুর পৌরসভার মাস্টারবাড়ী এলাকায় উপজেলা শ্রমিকদলের সাবেক সভাপতি আবুল হোসেন প্রধানের ব্যাক্তিগত অফিসে সংবাদ সম্মেলনে ওইসব অভিযোগ করা হয়।

এসময় অপর অভিযোগকারী গাজীপুর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এবং শ্রীপুর পৌর বিএনপির আহবায়ক প্রার্থী আবুল মনসুর মন্ডল, সদস্য সচিব প্রার্থী শ্রীপুর উপজেলা শ্রমিকদলের সাবেক সভাপতি আবুল প্রধান অভিযোগগুলোর ব্যাখ্যা তুলে ধরেন।

তারা বলেন, কমপক্ষে তিনবার শ্রীপুর পৌর বিএনপির সম্মেলন ডেকে নানা অজুহাতে সংশ্লিষ্টরা কমিটি গঠনের প্রক্রিয়া বিলম্বিত করেছেন। তাদের উদ্দেশ্য ছিল এলাকায় নেতাকর্মীদের স্বত:স্ফুর্ত অংশগ্রহনে সম্মেলন না করা। পরে শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেলে কিছুসংখ্যক নেতাকর্মী বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ডেকে নিয়ে ভোটের কথা বলে অন্যান্য প্রার্থীদের সাথে প্রহসন করা হয়েছে। “সুপার ফাইভ” নামে বিএনপির প্রতি ওয়ার্ড কমিটি থেকে পাঁচজন ভোটার নিয়ে ভোট অনুষ্ঠানের কথা বললেও ভোট গণনাতে কারচুপি ও স্বজনপ্রীতি করা হয়েছে। কাউকে প্রার্থী হতে না দিয়ে পরিকল্পিতভাবে আহবায়ক ও সদস্য সচিবের নাম ঘোষণা করা হয়েছে। উম্মুক্তভাবে ভোটের ফলাফল ভোটার ও প্রার্থীদের সামনে প্রদর্শন করা হয়নি। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটির নির্বাচনেও ঘোষিত আহবায়ক কমিটির লোকজন সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে পারবেন বলেও প্রচার দিয়ে গঠনতন্ত্রের আরেকটি নিয়মের লঙ্ঘন করা হয়েছে। ঘোষিত আহবায়ক কমিটির সদস্য সচিব বিল্লাল হোসেন বেপারী গাজীপুর জেলা জাতীয়তাবাদী যুবদলের সাংগঠনিক সম্পাদক। তাছাড়া গঠণতন্ত্র অনুযায়ী তিনি শ্রীপুর পৌর বিএনপির নির্বাচনে অংশ নিতে পারেন না। এতে নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে উল্লেখ করে অভিযোগকারীরা দলটির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে গঠণতন্ত্র মোতাবেক শ্রীপুর পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠনের দাবী করেন।

এ ব্যাপারে গাজীপুর জেলা বিএনপির আহবায়ক ও জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন বলেন, অভিযোগগুলো ঠিক নয়। দলের গঠণতন্ত্র অনুসরণ করেই কমিটি করা হয়েছে। কোন উদ্দেশে তারা অভিযোগ করেছেন তা জানা নেই।

প্রসঙ্গত, শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে শ্রীপুর পৌর বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে দলটির পক্ষ থেকে অ্যাডভোকেট কাজী খানকে আহবায়ক ও গাজীপুর জেলা জাতীয়তাবাদী যুবদলের সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন বেপারীকে সদস্য সচিব নির্বাচিত ঘোষণা করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ