সোমবার, ২১ নভেম্বর ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে এক রাতে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানে চুরি
অরবিন্দ দেব, শ্রীমঙ্গল প্রতিনিধি / ১৮৯ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ২১ নভেম্বর ২০২২
 মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক রাতে ৮ দোকান চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩১ আগস্ট) দিবাগত রাতে শ্রীমঙ্গল শহরের বিভিন্ন এলাকার দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে চুরি আতংকের সৃষ্টি হয়েছে।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, শহরের উকিল বাড়ী রোডের ওয়াটার লিলি ফুড স্টোর, সোনামিয়া রোডের দেবনাথ মেডিকেল হল, রুপসপুর দুর্গাবাড়ী সড়কের প্রীতি এন্ড প্রিয়া ভেরাইটিজ স্টোর, রামকৃষ্ণ মিশন রোডের সি লেডিস টেইলার্স, কলেজ রোডের ছাদ ভ্যারাইটিজ স্টোর, পূরবী স্টোর, আয়ুস ডিজিটাল স্টুডিও ও সুহাসিনী ফার্মেসীতে এই চুরি সংঘটিত হয়। চুরির ঘটনায় প্রায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানিয়েছেন।

এ ঘটনায় পুলিশ ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থ দোকানগুলো পরিদর্শন করেছেন। কলেজ রোডের ছাদ ভ্যারাইটিজ স্টোর এর মালিক মো. তুহিন চৌধুরী বলেন,‘ প্রতিদিনের মতো মঙ্গলবার রাত ৯টায় দোকান বন্ধ করে বাসায় যাই। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে আমার পাশের একটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরি হয়েছে এমন সংবাদ পেয়ে দোকান খুলে দেখি আমার দোকানও চুরি হয়েছে।

চোরেরা ক্যাশ থেকে নগদ টাকা ও একটি মোবাইল ফোন চুরি করে নিয়ে গেছে’। রুপসপুর দুর্গাবাড়ী প্রীতি এন্ড প্রিয়া ভেরাইটিজ স্টোরের প্রোপ্রাইটর লিটন দেব বলেন, ‘এই দোকানের উপর আমার সংসার নির্ভরশীল। চোরেরা দোকানের সার্টার ভেঙ্গে ক্যাশ থেকে নগদ টাকাসহ প্রায় ৩০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে’।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির নেতা আমজাদ হোসেন বাচ্চু বলেন, ‘শহরে একরাতে ৮ ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে ‘চুরি আতংক’ বিরাজ করছে। দোকানগুলোতে চুরির ঘটনায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে’ বলে তিনি জানান।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. কামাল হোসেন বলেন, ‘শ্রীমঙ্গল একটি শান্ত শহর। হঠাৎ করে এই শান্ত শহর কেন অশান্ত হয়ে উঠলো? ঘুমিয়ে থাকা দুষ্কৃতিকারীরা কিভাবে আবার জেগে উঠলো?’ এমন প্রশ্ন রাখেন। এক রাতে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনার নিন্দা জানিয়ে দুষ্কৃতিকারীদের দ্রুত চিহ্নিত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) নয়ন কারকুন বলেন, এ ঘটনায় বিভিন্ন সড়কের সিসি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। প্রাপ্ত ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। খুব শিঘ্রই দুষ্কৃতিকারীদের সনাক্ত ও গ্রেফতার করার হবে বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ