শনিবার, ২১ মে ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে চা বাগানে ‘আইডিয়া’র ওয়াশ প্রোগ্রাম নিয়ে মতবিনিমিয় সভা
অরবিন্দ দেব,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ / ৯৭ ভিউ
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ মে ২০২২

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে বেসরকারী সংস্থা ‘আইডিয়া’র ওয়াশ প্রোগ্রাম নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত শ্রীমঙ্গল প্রেসক্লাব হলরুমে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী। সভায় ‘আইডিয়া’র প্রজেক্ট ম্যানেজার পংকজ ঘোষ দস্তিদার আইডিয়া’র কার্যক্রম সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন। এসময় আইডিয়ার কর্মকর্তারাসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় পংকজ ঘোষ দস্তিদার বলেন, তারা ৩টি চা বাগান রাজঘাট, সাতগাঁওয়ের হুগলিছড়া ও কালিঘাট এর লাখাইছড়া বাগানের ১ হাজার ২০ জন স্কুল ছাত্রীদের ট্রেনিংসহ প্রতিজনে ১০টি ন্যাপকিন,ওয়াশ পাউডার, ১টি সাবান, ১টি মাস্ক, ১টি ঝুঁড়ি ও নগদ ৬শ টাকা করে দিচ্ছেন। এছাড়াও এ কর্মসূচির পূর্বে আরও কয়েকটি চা বাগানে চা শ্রমিকদের খোলা জায়গায় মলমূত্র ত্যাগ না করা বিষয়ে সচেতনতা সৃষ্টি ও শতাধিক স্বাস্থ্য সম্মত স্যানিটারী ল্যাট্রিন স্থাপন,আর্সেনিক মুক্ত ও সুপেয় পানি সরবরাহে ডিপটিউবওয়েল স্থাপন,চা বাগানের ছেলে-মেয়েদের মধ্যে শিক্ষার প্রসার,মেয়েদের মাসিকের সময় বেসিক ব্যবস্থার পরিবর্তে সুলভ মূল্যে স্যানিটারী প্যাড সরবরাহ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ