রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন

সরকারের অব্যবস্থাপনার কারণে জনগণের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে না
ইসমাইল ইমন চট্টগ্রাম মহানগর প্রতিনিধি / ১০৬ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৪ অগাস্ট ২০২২
চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন,সরকারের অব্যবস্থাপনার কারণে জনগণের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে না। সরকারের সর্বক্ষেত্রে দুর্নীতি ও দলীয়করণ করেছে।।সরকারের এই দুর্নীতি-দুঃশাসনের কারণে সাধারণ জনগণের দুর্দশার সীমা নেই। লকডাউন এর কারণে আজ সবকিছু বন্ধ থাকায় কর্মজীবী সাধারণ খেটে খাওয়া মানুষগুলো সীমাহীন দুরবস্থার মধ্যে জীবনযাপন করছে।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন,করোনা মহামারীতে সরকারের অপরিকল্পিত কর্মসূচির কারণে প্রান্তিক মানুষগুলোর আজকে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে।দুর্নীতি-দুঃশাসন ও প্রশাসনের উদাসীনতা কারণে মজুদকারীরা জিনিসপত্রের দাম দ্বিগুণ হারে বাড়ছে।নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ দিশেহারা। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে সমাজের হতদরিদ্র, শ্রমিক, দিনমজুর মানুষ আজ খুব অসহায়। তাই সমাজের ধনী ও বিত্তবানদের এই হতদরিদ্র মানুষে পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমাদের সকলকে সচেতনার সাথে চলাফেরা করতে হবে। এছাড়াও পরিবার-পরিজনকে করোনা ঝুঁকি থেকে এড়াতে ঘর থেকে বের হলেই মাস্ক পরিধান করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান।
তিনি আজ ৮ আগস্ট রবিবার বাদে আছর ১৯নং দক্ষিণ বাকলিয়া নয়া মসজিদ এলাকায় হতদরিদ্র, অসহায় মহিলাদের মাঝে ত্রাণ বিতরণ প্রধান অতিথির বক্তব্যে কালে এ কথা বলেন।
প্রধান বক্তার বক্তব্য নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, দেশে এখন এক ক্রান্তিকাল অতিক্রম করছে। আজকে কেউ কথা বলতে পারে না, কেউ লিখতে পারে না। এরা এখন সম্পূর্ণভাবে একটি কর্তৃত্ববাদী সরকারে পরিণত হয়েছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ হাহাকার করছে। বাজার মনিটরিংয়ে সরকারের কোন নিয়ন্ত্রণ নেই। সিন্ডিকেট ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।

১৯নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি হাজী নবাব খানের সভাপতিত্বে ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন বিএনপি নেতা এম.এ হাসেম রাজু, ইসাক চৌধুরী আলিম,সাবেক কাউন্সিলর ইয়াসিন চৌধুরী আশু, এমআই চৌধুরী মামুন, নাজমুল হক নাজু,ইয়াকুব খান বাবু, মঞ্জুরুল আলম, তানভীর হায়দার, যুবদল নেতা আসাদুর রহমান টিপু , মোহাম্মদ জসিম, শ্রমিকদল নেতা উদ্দিন আবু বক্কর সিদ্দিক, মুহাম্মদ ইউনূস, যুবদল নেতা জাকির হোসেন, ইয়াকুব খান, ওমর ফারুক, মোহাম্মদ রফিক, মোহাম্মদ সিরাজ, মোঃ সোবাহান, মোহাম্মদ নাসির, আলাউদ্দিন আলো, স্বেচ্ছাসেবক দল নেতা মোহাম্মদ দুলাল, মোঃ শামীম আহমেদ, গাজী শওকত, মোহাম্মদ আইয়ুব খান, মোঃ জনি, মোঃ রশিদ, মোহাম্মদ রাশেদ প্রমুখ নেতৃবৃন্দ।

এর আগে বাদে আছর ১৯নং দক্ষিণ বাকলিয়াস্থ নয়া মসজিদে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি’র ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক জননেতা ডা.শাহাদাত হোসেনের মাতা শায়েস্তা বেগম এর রোগমুক্তি কামনায় দোয়া ও মুনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত বেগম খালেদা জিয়ার দীর্ঘ আয়ু ও সুস্থতা কামনা করে জিয়া পরিবারের জন্য বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও বাকলিয়া থানার সাধারণ সম্পাদক মরহুম আতাউর রহমান শাহিনের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর সহ নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ