মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৩১ অপরাহ্ন

সীমান্ত এলাকার চাষীদের সাথে বিজিবি’র মতবিনিময়
অরবিন্দ দেব, শ্রীমঙ্গল প্রতিনিধি: / ১৫৭ ভিউ
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকায় জমি চাষাবাদকারীদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

শনিবার (৯ অক্টোবর) শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়ন পরিষদে (৫৫ বিজিবি) হবিগঞ্জ ব্যাটালিয়ন এর ব্যবস্থাপনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাটি সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জ ব্যাটালিয়ন (৫৫ বিজিবি’র) অধিনায়ক লে: কর্নেল এস এন এম সামিউন্নবী চৌধুরী।

এতে বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ ব্যাটালিয়ন ৫৫ বিজিবি’র উপ-অধিনায়ক তৌফিকুর রহমান, সহকারি পরিচালক নাসির উদ্দিন চৌধুরী, সিন্দুরখান ক্যাম্প কমান্ডার সুবেদার হামিদুর রহমান।

এছাড়াও সভায় বক্তব্য রাখেন, রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় বুনারজি, সিন্দুর খান ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হেলাল, বিশিষ্ট ব্যবসায়ী ফুল মিয়া মহালদার, লেবু বাগান মালিক লোকমান মিয়া, দৈনিক খোলাচিঠি পত্রিকার সম্পাদক ইয়াছিন আরাফাত রবিন, সাউথ বালিশিরা কেজি স্কুলের প্রধান শিক্ষক জসিম উদ্দিন, লেবু চাষী রিংকু ঘোষ, মাও. আহাদ উল্লা, মোঃ হারুন মিয়া প্রমুখ।

হবিগঞ্জ ব্যাটালিয়ন (৫৫ বিজিবি’র) অধিনায়ক লে: কর্নেল এস এন এম সামিউন্নবী চৌধুরী বলেন, বাংলাদেশ ও ভারত সীমান্ত এলাকায় আন্তর্জাতিক সীমারেখা চিহ্ন হিসেবে সীমানা পিলার দেয়া আছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর অনেকগুলি কাজের মধ্যে একটি বড় এচিভমেন্ট ছিল ১৯৭৫ সালের মুজিব-ইন্দিরা সীমান্ত চুক্তি। সেই অনুযায়ী ভারত-বাংলাদেশ সীমানা পিলারের দু’পাশে দেড়শ’ গজ করে মোট ৩০০ গজ এলাকায় সাধারণ জনগণের চলাচলে আইনত বিধিনিষেধ রয়েছে। তাই সীমান্ত এলাকায় আইন মেনে চাষাবাদ ও চলাচল করতে জনসাধারণের প্রতি অনুরোধ জানান তিনি।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ