রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন

স্বেচ্ছাসেবী সংগঠন আমি নই আমরাই সেবা সংঘ এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী
মেহেদী হাসান রিপন,বাঘারপাড়া প্রতিনিধিঃ- / ১২১ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৪ অগাস্ট ২০২২

আমি নই আমরাই সেবা সংঘ যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের অন্যতম একটি সক্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সামাজিক কর্মকান্ড ও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে ২০১৮ সালের ১৮ই অক্টোবর সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। এরপর শুরু হয় সংগঠনের একের পর এক ব্যতিক্রমী সেবামূলক কার্যক্রম।

স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ নানা কর্মসূচী। এসব নিয়ে কাজ করে যাচ্ছে
আমি নই আমরাই সেবা সংঘ নামে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি।

আমি নই আমরাই সেবা সংঘ এর প্রতিষ্ঠাতা সভাপতি
পরিমল বিশ্বাস জানান “আমি নই আমরাই সেবা সংঘ” একটি শিক্ষামূলক সংগঠন। এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। এই দেশ আমাদের, এই দেশের প্রতিটি নাগরিক আমাদের সহোদর। তাই এই দেশের উন্নয়নে মানুষের সেবায় কাজ করতে হবে আমাদের সকলকে। নিজের মন মানসিকতা, দায়িত্ববোধ এবং কর্তব্য থেকেই সকলকে এগিয়ে আসা উচিৎ আর্ত মানবতার সেবায়।

তিনি আরো বলেন,রক্তদান আমাদের নৈতিক ও সামাজিক দায়িত্বও বটে। এটা সম্পূর্ণ মানবিক ও অসাম্প্রদায়িক কার্যক্রম। এর মাধ্যমে সামাজিক দায়িত্ববোধ বৃদ্ধি করে, এমনকি ধর্মীয় সম্প্রীতি বৃদ্ধিতে সহায়তা করে। সুতরাং আসুন, আমরা প্রত্যেকে হয়ে উঠি একেকজন রক্তযোদ্ধা এবং উৎসাহিত করি স্বেচ্ছায় রক্তদানে।

এমন একটি প্রেক্ষাপটে কয়েকজন সচেতন তরুণ তরুণী নিয়ে এই স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠার লক্ষ্যে যুব সমাজকে উদ্বুদ্ধ ও সংগঠিত করে। আর এভাবেই ২০১৮ সালের ১৮ ই অক্টোবর সচেতন তরুণ তরুণীদের সক্রিয় উদ্যোগে স্বেচ্ছাসেবী সংগঠন “আমি নই আমরাই সেবা সংঘ ” “সমাজের উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করাই আমাদের মূল লক্ষ্য এ-ই স্লোগান কে বুকে ধারণ করে,, আমি নই আমরাই সেবা সংঘ এর পদযাত্রা শুরু হয়ে৷ ,,,

জয় হোক মানবতার ” ” জয় হোক রক্ত দাতার।।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ